বাংলাদেশ ক্রিকেট টিমের দায়িত্ব নিতে চায় অনেক ‘হাইপ্রোফাইল কোচ’

বাংলাদেশ ক্রিকেট টিমের কোচ নিয়োগের জন্য বিসিবি গত ১৪ ই জুলাই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করে। আবেদনপত্র জমা দেয়ার সর্বশেষ তারিখ ছিল ১৮ জুলাই। আর এই পাঁচদিনের মধ্যে বিশ্বের অনেক হাই-প্রোফাইল কোচ বাংলাদেশ ক্রিকেট দলের দায়িত্ব নিতে আবেদন করেছেন বলে জানান বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী

উল্লেখ্য যে, দ্বাদশ বিশ্বকাপের লিগ পর্ব থেকে মিশন শেষ করতে হয় বাংলাদেশকে। দশ দলের মধ্যে অষ্টম স্থানে থেকে বিদায় নেয় টাইগাররা। ফলে বিশ্বকাপের ব্যর্থতায় কোচ স্টিভ রোডসকে দলের দায়িত্ব থেকে সরিয়ে দেয়া হয়। এরপর আসন্ন শ্রীলঙ্কা সিরিজের জন্য খালেদ মাহমুদ সুজনকে ভারপ্রাপ্ত কোচ করা হয়।

নিজাম চৌধুরী আরও বলেন ‘আমরা কিছু আবেদন পেয়েছি। কিছু হাই-প্রোফাইল কোচ আমাদের সাথে যোগাযোগ করেছে। টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগের কারণে কিছু কোচ জাতীয় দলের পাশাপাশি সেখানেও দায়িত্ব পালন করতে চায়। কিন্তু আমাদের প্রয়োজন ফুল টাইম কোচ।’

অতীতেও বাংলাদেশ এ ধরনের সমস্যায় পড়েছিল। কোচরা ঘরোয়া আসরেও কোচের দায়িত্ব পালন করতে চান। কিন্তু বিসিবি এতে রাজি নয়। তাই এবারও ফুল টাইম কোচ নিয়োগের ব্যাপারে সজাগ বিসিবি। আশা করা হচ্ছে বিসিবির চাহিদা মত কোচ পাওয়া সম্ভব হবে। আনুষ্ঠানিক আবেদনের পাশাপাশি অনেকে বিভিন্নভাবে কোচ হবার জন্য আগ্রহ প্রকাশ করেছে বলে জানান নিজামউদ্দিন। তাই খুব দ্রুতই বোর্ডের প্রয়োজন মত কোচ পাওয়া যাবে বলে মনে করেন তিনি।