বাংলাদেশ দলের সিরিজ জয়

বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যখন একের পর এক হারে শ্রীলংকার সাথে সিরিজ হেরে গেল ঠিক তখনই দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশ মহিলা ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ভক্তদের সিরিজ জয়ের সুসংবাদ দিল। বাংলাদেশ মহিলা ক্রিকেট দল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের তৃতীয় আনঅফিসিয়াল ওয়ানডেতে ৯ উইকেটে জিতেছে। ১৭৭ রানের লক্ষ্য ৩২ বল বাকি থাকতে ছুঁয়ে ফেলে তারা। হার দিয়ে শুরু করা দলটি তিন ম্যাচের সিরিজ জিতল ২-১ ব্যবধানে।

প্রিটোরিয়ায় রোববার টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করে দক্ষিণ আফ্রিকা। ফিরতি ক্যাচ নিয়ে তাজমিন ব্রিটসকে বিদায় করে ফাহিমা ভাঙেন ৬৪ রানের শুরুর জুটি। পরের ওভারে ৭ চারে ৩৫ রান করা রবিনকে বোল্ড করেন কুবরা।এরপর আর তেমন কোনো জুটি গড়তে পারেনি দক্ষিণ আফ্রিকা। ৫ চারে ৬৩ রানের ইনিংসে দলকে ১৭৬ পর্যন্ত নিয়ে যান ত্রিশা ছেট্টি।লেগ স্পিনার ফাহিমা ৩২ রানে নেন ৩ উইকেট। অফ স্পিনার কুবরা ২ উইকেট নেন ৩৪ রানে।

রান তাড়ায় বাংলাদেশকে ভালো শুরু এনে দেন মুর্শিদা খাতুন ও শারমিন আক্তার। ৬ চারে ৩১ রান করে মুর্শিদা রান আউট হলে ভাঙে ৭৫ রানের উদ্বোধনী জুটি। শতরানের জুটিতে দলকে জয়ের বন্দরে নিয়ে যান শারমিন ও নিগার। ব্যাট হাতে ভালো সময় কাটানো শারমিন ১০ চারে অপরাজিত থাকেন ৮৩ রানে। অধিনায়ক নিগার ৭ চারে করেন ৪৮ রান।