টানা ৬ বার বোল্ড আউট হয়ে বিশ্ব ক্রিকেটে রেকর্ড গড়লেন তামিম ইকবাল

বাংলাদেশ ক্রিকেট দলের অন্যতম নির্ভরযোগ্য ওপেনার ব্যাটসম্যান তামিম ইকবাল। সাম্প্রতিক সময়ে বাংলাদেশ দলের এই ওপেনারের ফর্ম এতটাই বাজে যাচ্ছে যে, মূল একাদশে তার অন্তর্ভুক্তি প্রশ্নের মুখে ফেলেছে। বাংলাদেশের ক্রিকেট ফ্যানদের অনেকেই তামিমের সাম্প্রতিক পারফরমেন্সে খুবই হতাশ। তামিম ইকবালের ব্যাটিং নিয়ে সমালোচনা শুরু হয় মূলত বিশ্বকাপের সময়। অনেকটা নিয়মিতভাবে ভালো শুরু করেও শেষ পর্যন্ত বড় রান করতে ব্যর্থ হন তিনি।

বর্তমানে বাংলাদেশ ও শ্রীলংকার মধ্যকার চলমান সিরিজে অধিনায়কত্ব করছেন তামিম ইকবাল। ইতিমধ্যে স্বাগতিক দল শ্রীলংকার বিপক্ষে বাংলাদেশ প্রথম দুটি ম্যাচেই হেরেছে বেশ বড় ব্যবধানে। আর এ দু’টো ম্যাচেই যে বিষয়টি দেখা গেছে, তাহলো দলের ক্যাপ্টেন তামিম ইকবালের একেবারেই অল্প রানে বোল্ড আউট হওয়া।

প্রথম ম্যাচে লাসিথ মালিঙ্গা আর দ্বিতীয় ম্যাচে ইসুরু উদানার বলে আউট হওয়ার আগে তামিম পিচেও লুটিয়েছেন ইয়র্কার লেংথের বল সামলাতে গিয়ে।

এ নিয়ে তামিম ইকবাল টানা ছয় ম্যাচে বোল্ড হলেন, যা বিশ্ব ক্রিকেটে একটি রেকর্ড।
ওয়ানডে ক্রিকেটে কোনো ওপেনারই টানা ছয় ম্যাচে বোল্ড হওয়া দূরের কথা, কেউ এমনকি টানা পাচঁ ম্যাচেও বোল্ড হননি। শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচে ০ ও দ্বিতীয় ম্যাচে ১৯ রানে আউট হন তামিম।