করোনাভাইরাসের নতুন টেস্ট কিট বানালো আমেরিকান কোম্পানি – ১৫ মিনিটের মধ্যে আসবে ফলাফল

আমেরিকার খাদ্য ও ওষুধ প্রশাসন FDA  এক আণবিক পরীক্ষার কিটের অনুমোদন দিয়েছে যা কয়েক মিনিটের মধ্যেই নভেল করোনভাইরাস সংক্রমণ সনাক্ত করতে পারে। আমেরিকার বিখ্যাত অ্যাবট ল্যাবরেটরিজ কর্তৃক নির্মিত এই টেস্ট কিট হালকা এবং হাসপাতালের জরুরি কক্ষ থেকে , সাধারন ক্লিনিক , থেকে চিকিত্সকের কার্যালয় পর্যন্ত বিভিন্ন ধরণের স্থানে ব্যবহার করা যেতে পারে। এই টেস্ট কিট টি ব্যাবহার করতে কোন উচ্চ প্রযুক্তির যন্ত্রাংশ ব্যাবহার করতে হবে না ।

 আবট বলেছে যে তারা আগামী সপ্তাহে আমেরিকার স্বাস্থ্যসেবা সরবরাহকারীদের কাছে এই কিটটি পাঠানো শুরু করবে । ১ এপ্রিলের মধ্যে একদিনে ৫০,০০০ পরীক্ষা দিতে সক্ষম হবে বলে আশা করছেন তারা।

এই পরিক্ষায় গলা বা নাকের সোয়াব দ্বারা নেওয়া নমুনাগুলিতে করোনভাইরাস জিনোমের টুকরোগুলি অনুসন্ধান করে। এটি পাঁচ মিনিটেরও কম সময়ে ইতিবাচক ফলাফল এবং 13 মিনিটের মধ্যে নেতিবাচক ফলাফল সরবরাহ করতে পারে। এই টেস্ট কিটের ওজন প্রায় 7 পাউন্ড ।

এই জাতীয় পরীক্ষাটি করোনাভাইরাস পরীক্ষার সময় নাটকীয়ভাবে হ্রাস করবে – বর্তমানে, অনেক আমেরিকান যারা পরীক্ষার জন্য দীর্ঘ অপেক্ষা অপেক্ষা করতে হয় তাদের সুবিধা হবে বলে প্রেসিডেন্ট ট্রাম্প জানান । প্রকৃতপক্ষে, পরীক্ষার ফলাফলগুলি এক সপ্তাহ সময় নিতে পারে, একটি বিলম্ব যা বিশেষত উচ্চ-ঝুঁকিপূর্ণ ব্যক্তিকে জীবন বিপন্ন  করে । 

এই টেস্ট কিট এবোট কবে নাগাদ আন্তর্জাতিক ভাবে সরবরাহ করবে তা সম্পর্কে কোন তথ্য এখন পর্যন্ত পাওয়া যায় নি

https://www.foxnews.com/politics/trump-shows-off-new-rapid-coronavirus-test-kit-in-rose-garden-as-hhs-says-1-million-americans-tested