ব্যবসায়ীদের জরুরি সভা: মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত

সরকার মহামারী করোনার বিস্তার রোধে সাধারণ ছুটি, লকডাউন সহ নানা নিষেধাজ্ঞা জারি করে মানুষের মধ্যে এই ভাইরাসের সংক্রমণ রোধ করার চেষ্টা করছে। এর ফলে আমাদের দেশের ব্যবসা বাণিজ্যের চলমান চাকা স্থবির হয়ে গেছে। তবু সরকার ঈদের ব্যবসার কথা চিন্তা করে আগামী ১০ মে থেকে শর্ত সাপেক্ষে মার্কেট খোলার অনুমোদন দিয়েছে।

সরকারের এমন সিদ্ধান্তের পরেও জনস্বার্থের কথা চিন্তা করে দেশের বিভিন্ন ব্যবসায়ীরা মার্কেট না খোলার সিদ্ধান্ত নিচ্ছেন। এবার ব্রাহ্মণবাড়িয়া চেম্বার অফ কমার্সের ব্যবসায়ীরাও মার্কেট বন্ধ রাখার সিদ্ধান্ত নিলেন। বৃহস্পতিবার (৭ মে) দুপুরে জেলা প্রশাসক হায়াত-উদ-দৌল্লা খানের সভাপতিত্বে জরুরি সভায় এ সিদ্ধান্ত হয়।

সভায় ব্রাহ্মণবাড়িয়া ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন জেলা চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির সভাপতি আজিজুল হক জানান, বর্তমান করোনা প্রেক্ষাপটে আমাদের ব্যবসা প্রতিষ্ঠান আগের মতো বন্ধ থাকবে।আগামী ১০ মে পর থেকে আমাদের ব্রাহ্মণবাড়িয়ায় কোনো ব্যবসা প্রতিষ্ঠান খোলা হবে না। বরং আগের মতো বন্ধ থাকবে। জনসাধারণ এবং ব্যবসায়ীদের নিজেদের সুস্থতার কথা বিবেচনা করে এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
এদিকে, বর্তমান প্রেক্ষাপটে দোকান না খোলার মতো গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেয়ার জন্যে ব্যবসায়ীদের ধন্যবাদ জানিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক হায়াত-উদ্-দোলা খান বলেন, দেশের স্বার্থে প্রত্যেকের স্ব-স্ব জায়গা থেকে এগিয়ে আসতে হবে। ব্যবসায়ীরা স্ব-প্রণোদিতভাবে যে সিদ্ধান্ত নিয়েছে তা অত্যন্ত সময় উপযোগী। তিনি উপস্থিত সব ব্যবসায়ী সংগঠনের নেতৃবৃন্দকে ধন্যবাদ জানান।