মাঝ নদীতে ফেরি নোঙর, পাটুরিয়া-দৌলতদিয়া ঘাট বন্ধ

মহামারী করোনা ভাইরাসের বিস্তার রোধে দেশ এখন সাধারণ ছুটি চলছে। এই সাধারণ ছুটিতে যে নির্দেশনাগুলি দেয়া হয়ে ছিলো তা উপেক্ষা করে করোনা সংক্রমণের ঝুঁকি নিয়ে ঈদে বাড়ি ফিরছেন হাজারো মানুষ। তাই মানব দেহে করোনা ভাইরাসের সংক্রমণের ঝুঁকি কমাতে পাটুরিয়া-দৌলতদিয়া নৌপথে ফেরি চলাচল সাময়িকভাবে বন্ধ করেছে বাংলাদেশ অভ্যন্তরীণ নৌ-পরিবহন সংস্থা (বিআইডব্লিইটসি) কর্তৃপক্ষ।

আজ সোমবার (১৮ মে) জেলা প্রশাসনের অনুরোধে বেলা ১১টার দিকে ফেরি চলাচল বন্ধ করে দেয় বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ। এরপর ফেরিগুলোকে মাঝ নদীতে নিয়ে নোঙর করে রাখা হয়েছে।

বিআইডব্লিউটিসি আরিচা অঞ্চলের উপ- মহাব্যবস্থাপক জিল্লুর রহমান বলেন, ফেরি চলাচল বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণের পর উভয় ঘাটে থাকা ফেরিগুলোকে মাঝ নদীতে রাখা হয়েছে। ফেরি চলাচল স্বাভাবিক হওয়ার সিদ্ধান্ত হলে ফেরিগুলোকে আবার ঘাটে আনা হবে।

বিআইডব্লিউটিসি আরিচা কার্যালয়ের ভারপ্রাপ্ত উপ-মহাব্যবস্থাপক জিল্লুর রহমান গণমাধ্যমকে জানান পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ছোট বড় ১৫টি ফেরি রয়েছে। এর মধ্যে জরুরি পণ্যবাহী ট্রাক পারাপারের জন্য ৫/৭ টি ফেরি চলাচল করছে। সকালে প্রাইভেটকার ও যাত্রী পারাপার বন্ধ করে দিলে চালক ও যাত্রীরা মিলে ঘাট এলাকার ৫ নম্বর কাউন্টারে ভাঙচুর চালায়।